এইচএসসি পরীক্ষার্থীদের ১২শ সপ্তাহের অ্যাসাইনমেন্ট

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ১২শ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে।

চলমান কোভিড-১৯ অতিমারির কারণে স্বাভাবিক শ্রেনি কার্যক্রম ব্যাহত হওয়ায় শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমে পুরোপুরি সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের আওতায় আনয়নের জন্য ১২শ সপ্তাহের বাংলা, রসায়ন, ইতিহাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা, ইসলাম শিক্ষা, শিশুর বিকাশ এবং লঘু সংগীত বিষয়ের অ্যাসাইনমেন্ট (বাংলা, শিশুর বিকাশ এবং লঘু সংগীত ব্যতীত ইংরেজি ভার্সনসহ) মূল্যায়ন রুবিক্সসহ প্রণয়ন করা হয়েছে।

প্রকাশিত অ্যাসাইনমেন্ট দেখুন এখানে

এমতাবস্থায়, ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে নির্ধারিত গ্রিড অনুযায়ী ১২শ সপ্তাহের অ্যাসাইনমেন্ট সকল শিক্ষার্থীদের প্রদান ও গ্রহণের ক্ষেত্রে সরকার কর্তৃক ঘোষিত স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধি-নিষেধ যথাযথভাবে অনুসরণ পূর্বক সংশ্লিষ্ট সকলকে অ্যাসাইনমেন্ট কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

আরও দেখুনঃ ২০২২ শিক্ষাবর্ষের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট 

আরও দেখুনঃ আরও দেখুনঃ ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের ১১তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট

আরও দেখুনঃ আরও দেখুনঃ ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ১১তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ১২শ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ও অ্যাসাইনমেন্ট গ্রীড ডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক ব্লগের পাঠকদের জন্য প্রকাশ করা হল। নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি সহ শিক্ষা বিষয়ক আপডেট পেতে ডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক ব্লগের ফেসবুক পেজ এ লাইক দিয়ে সংযুক্ত থাকুন।