প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করবেন যেভাবে

২০২২ সালের প্রথম ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী ২২ এপ্রিল সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের প্রার্থীগণ ১৭ এপ্রিল থেকে প্রাথমিক অধিদপ্তরের ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড পাওয়া যাবে (admit.dpe.gov.bd) ওয়েবসাইটে থেকে।

যেসব জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে, পরীক্ষার পূর্বে প্রার্থীদের আবেদনের সময়ে দেওয়া মোবাইল নম্বরে ০১৫৫২-১৪৬০৫৬ নম্বর হতে প্রবেশপত্র ডাউনলোডের জন্য এসএমএস প্রেরণ করা হবে।

যারা এসএমএস পাবেন তারা ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবে। যাদের পাসওয়ার্ড মনে নেই তারা আবেদন পত্রে উল্লেখিত ইউজার আইডি দিয়ে পাসওয়ার্ড রিকভার করতে পারবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড করতে ক্লিক করুন এখানে

প্রবেশপত্র ডাউনলোড

প্রবেশপত্র ডাউনলোড করার নিয়মঃ

প্রবেশপত্র ডাউনলোড করতে উপরের লিংকে ক্লিক করুন

এরপর প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ইউজার আইডি ও পাসওয়ার্ড বক্সে লিখুন

তারপর সাবমিট অপশনে ক্লিক করলেই পেয়ে যাবেন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রার্থীদেরকে অবশ্যই প্রবেশপত্রের রঙিন প্রিন্ট এবং জাতীয় পরিচয় পত্র পরীক্ষার কক্ষে সঙ্গে আনতে হবে।

প্রথম ধাপে ২২ এপ্রিল যেসব জেলা-উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবেঃ

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা

এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা দ্বিতীয় ধাপে ২০ মে এবং তৃতীয় ধাপের পরীক্ষা ৩ জুন, ২০২২ তারিখে অনুষ্ঠিত হবে।

নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি সহ শিক্ষা বিষয়ক আপডেট পেতে ডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক ব্লগের ফেসবুক পেজ এ লাইক দিয়ে সংযুক্ত থাকুন।