শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম চালুকরণ বিষয়ে চারটি নির্দেশনামূলক প্রামাণ্যচিত্র

শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম চালুকরণ বিষয়ে চারটি নির্দেশনামূলক প্রামাণ্যচিত্র প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

বর্তমান করোনা পরিস্থিতিতে কীভাবে শ্রেনি কার্যক্রম পরিচালিত হবে তা নিয়ে কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কার্যক্রম চালুকরণ বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) চারটি নির্দেশনামূলক প্রামাণ্যচিত্রে নির্দেশিত নিয়মাবলী যথাযথ ভাবে পালন করতে বলেছে।

শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেনি কার্যক্রম চালুকরণ বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান-শিক্ষকমণ্ডলী-শিক্ষার্থী-কর্মচারী-পরিচালনা পর্ষদ-অভিভাবক বৃন্দের জন্য চারটি নির্দেশনামূলক প্রামাণ্যচিত্র মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটের পাশাপাশি Facebook Page এবং ‘আমার ঘরে আমার স্কুল’ এর YouTube Channel এ পাওয়া যাবে।

প্রামাণ্যচিত্র চারটি দেখতে এখানে ক্লিক করুন  

এখানে উল্লেখ্য যেঃ

১নং  প্রামাণ্যচিত্রটি প্রতিষ্ঠান প্রধান-শিক্ষকমণ্ডলী-কর্মচারীদের জন্য নির্দেশনা;

২নং প্রামাণ্যচিত্রটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য নির্দেশনা; যা শিক্ষা প্রতিষ্ঠান খুললে মাল্টিমিডিয়ার মাধ্যমে দেখানোর প্রয়োজনীয় ব্যবস্থা নিশ্চিত করতে হবে;

৩নং  প্রামাণ্যচিত্রটি অভিভাবকবৃন্দের জন্য নির্দেশনা;

৪নং  প্রামাণ্যচিত্রটি প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের জন্য নির্দেশনা।

নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি সহ শিক্ষা বিষয়ক আপডেট পেতে ডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক ব্লগের ফেসবুক পেজ এ লাইক দিয়ে সংযুক্ত থাকুন।

চারটি নির্দেশনামূলক প্রামাণ্যচিত্র

 

নির্দেশনামূলক প্রামাণ্যচিত্র

Leave a Reply

Your email address will not be published.