ষষ্ঠ এবং সপ্তম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা

২০২৩ শিক্ষাবর্ষ থেকে সারা দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ষষ্ঠ এবং সপ্তম শ্রেণিতে নতুন শিক্ষাক্রমের আলোকে প্রণীত পাঠ্যপুস্তক ও অন্যান্য শিখন সামগ্রীর মাধ্যমে শিখন এবং মূল্যায়ন কার্যক্রম চলমান। এরই ধারাবাহিকতায় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ অনুযায়ী সামষ্টিক মূল্যায়নের অংশ হিসেবে ১৩টি বিষয়ের যান্মাসিক সামষ্টিক মূল্যায়ন গাইডলাইন ও বিষয়ভিত্তিক মূল্যায়ন নির্দেশিকা (ইতিহাস ও সামাজিক বিজ্ঞান), ষান্মাসিক সামষ্টিক মূল্যায়নের রুটিন এবং ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন পাইডলাইন অনুসরণপূর্বক সকল মাধ্যমিক বিদ্যালয়ে সামষ্টিক মূল্যায়ন বাস্তবায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশনা দিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

ষষ্ঠ এবং সপ্তম শ্রেণির বিষয়ভিত্তিক ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নির্দেশিকা দেখতে এখানে ক্লিক করুন

উল্লেখ্য ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়ন পরিচালনায় শিক্ষকদের সহায়তার জন্য ২৬ মে, ২০২৩ থেকে মুক্তপাঠে (https://nctb.muktopaath.gov.bd/) যান্মাসিক সামষ্টিক মূল্যায়নের একটি অনলাইন ওরিয়েন্টেশন কোর্স আয়োজন করা হয়েছে। ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির পাঠদানকারী সকল শিক্ষককে আগামী ৩০ মে ২০২৩ এর মধ্যে অনলাইন কোর্সটি সম্পন্ন করার জন্য আহবান করা হয়েছে।

ষষ্ঠ এবং সপ্তম শ্রেণির ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন

ষষ্ঠ এবং সপ্তম শ্রেণির ষান্মাসিক সামষ্টিক মূল্যায়ন নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি সহ শিক্ষা বিষয়ক আপডেট পেতে ডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক ব্লগের ফেসবুক পেজ এ লাইক দিয়ে সংযুক্ত থাকুন।

ডেইলি স্টাডি নিউজ ডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক ব্লগের সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন।

তথ্যসূত্রঃ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট