সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২০ এর ৩য় ধাপের ফলাফল

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারি শিক্ষক পদে নিয়োগের জন্য গত ২০ অক্টোবর ২০২০ তারিখের বিজ্ঞাপনের আলোকে ০৩ জুন ২০২২ তারিখে ৩২ জেলায় গৃহীত লিখিত পরীক্ষার প্রেক্ষিতে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের জেলাভিত্তিক রোল নং এর তালিকা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। প্রকাশিত ফলাফল দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন।

৩য় ধাপে অনুষ্ঠিত সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষার সকল জেলার ফলাফল দেখুন এখানে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারি শিক্ষক পদে নিয়োগের মৌখিক পরীক্ষায় হাতের লেখা যাচাই করা হবে যেভাবেঃ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারি শিক্ষক পদে নিয়োগের লিখিত পরীক্ষা গ্রহণের সময় প্রার্থীগণ ওএমআর শীটের Textbox-এ ইংরেজি ও বাংলায় ২টি অনুচ্ছেদ স্বহস্তে লিখেছেন।

মৌখিক পরীক্ষার সময় লিখিত পরীক্ষার ওএমআর শীটের বাংলা ও ইংরেজী হাতের রেখা মিলিয়ে দেখা হবে। এভাবে প্রার্থীর হাতের লেখা যাচাই করা হবে।

যাচাইকালে Textbox–এ ইংরেজি ও বাংলার লেখা হাতের লেখার সাথে মিল পাওয়া না গেলে, প্রার্থীতা বাতিলসহ তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারি শিক্ষক পদে নিয়োগের মৌখিক (ভাইভা) পরীক্ষার নম্বর বিভাজন (মানবন্টন)ঃ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারি শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার জন্য নির্ধারিত ২০ (বিশ) নম্বর থাকবে। আর এই বিশ নম্বরের মধ্যে শিক্ষাগত যোগ্যতায় ১০ নম্বর এছাড়া ব্যক্তিত্ব, প্রকাশ ক্ষমতা, সাধারণ জ্ঞান এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডের জন্য ১০ নম্বর নির্ধারণ করা হবে।

নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি সহ শিক্ষা বিষয়ক আপডেট পেতে ডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক ব্লগের ফেসবুক পেজ এ লাইক দিয়ে সংযুক্ত থাকুন।