জাতীয় শিক্ষাক্রম ২০২১ (প্রাথমিক স্তর) এর বিস্তরণ বিষয়ক অনলাইন প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন যেভাব

২০২৩ শিক্ষাবর্ষ থেকে সারাদেশের প্রাথমিক স্তরের সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শিক্ষাক্রম রূপরেখা ২০২১ এর আলোকে প্রণীত শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক অনুযায়ী শিখন কার্যক্রম চালু হতে যাচ্ছে। শিক্ষাক্রম বাস্তবায়নের নিমিত্ত প্রাথমিক স্তরের সকল শিক্ষকের জন্য জাতীয় শিক্ষাক্রম ২০২১ (প্রাথমিক স্তর) এর বিস্তরণ বিষয়ক অনলাইন প্রশিক্ষন কোর্স শুরু হয়েছে।

এরই পরিপ্রেক্ষিতে, সরকারি, বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ও এবতেদারি মাদ্রাসার সকল শিক্ষককে ০৩ মার্চ ২০০৩-এর মধ্যে (dpe.muktopaath.gov.bd) এ যুক্ত হয়ে শিক্ষকগণের ব্যক্তিগত PIN আইডি ব্যবহার করে অনলাইন প্রশিক্ষণটি সম্পন্ন করতে হবে।

সংশ্লিষ্ট শিক্ষককে যথাসময়ে (dpe.muktopaath.gov.bd) বা মুক্তপাঠ (https://muktopaath.gov.bd) ওয়েবসাইটে লগইন করে অনলাইন কোর্সটি সম্পন্ন করতে হবে।

প্রশিক্ষণ গ্রহণ পদ্ধতিঃ

* মোবাইল বা ল্যাপটপ/কম্পিউটারের যে কোন ব্রাউজারে গিয়ে মুক্তপাঠের অফিসিয়াল ওয়েবসাইট https://muktopaath.gov.bd এই লিংকে গিয়ে নতুন হলে রেজিস্টেশন করতে হবে আর আপনি যদি পূর্বে রেজিস্টেশন করে থাকেন তাহলে আপনার ইতপূর্বে রেজিষ্টারকৃত ই-মেইল ও পাসওয়ার্ড ব্যবহার করে লগনইন করুন।

* এরপর কোর্স ক্যাটাগরী অপশন গিয়ে শিক্ষা সিলেক্ট করুন।

* তারপর জাতীয় শিক্ষাক্রম ২০২১ (প্রাথমিক স্তর) এর বিস্তরণ বিষয়ক অনলাইন প্রশিক্ষণ কোর্সটি দেখতে পাবেন।

* সবশেষে কোর্সটির উপর ক্লিক করে অনলাইনে প্রশিক্ষণটি শুরু করতে পারবেন।

জাতীয় শিক্ষাক্রম ২০২১ (প্রাথমিক স্তর) এর বিস্তরণ বিষয়ক অনলাইন প্রশিক্ষণ কোর্স এর লিংক।

প্রশিক্ষণে অংশগ্রহণ করতে এখানে ক্লিক করুন

নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি সহ শিক্ষা বিষয়ক আপডেট পেতে ডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক ব্লগের ফেসবুক পেজ এ লাইক দিয়ে সংযুক্ত থাকুন।

ডেইলি স্টাডি নিউজডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক ব্লগের সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন।