মহান বিজয় দিবস ২০২০ উদযাপন উপলক্ষ্যে মাউশি’র কর্মসূচি

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী মহান বিজয় দিবস উদযাপনে অধিদপ্তর নিম্নোক্ত কর্মসূচি গ্রহণ করেছে।

১। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানে ১৬ ডিসেম্বর ২০২০ তারিখ সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে।

২। মহান বিজয় দিবস ২০২০ উদযাপন উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর অবদান প্রচারের ব্যবস্থা করতে হবে।

৩। সকল শিক্ষা প্রতিষ্ঠানে ১৬ ডিসেম্বর ২০২০ হতে ৩১ ডিসেম্বর ২০২০ তারিখের মধ্যে সুবিধাজনক সময়ে মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন অনুষ্ঠান ভার্চুয়াল (অনলাইন) প্লাটফর্ম ব্যবহার করে আয়োজন করতে হবে।

৪। মহান বিজয় দিবস ২০২০ উদযাপন উপলক্ষ্যে (১৫-১৬ ডিসেম্বর-২০২০ উভয় দিন সন্ধ্যা থেকে রাত ১.০০ পর্যন্ত) প্রতিষ্ঠানসমূহে আলোকসজ্জা করতে হবে।

৫। শিক্ষা প্রতিষ্ঠানসমূহের গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার/ ফেস্টুন/পোস্টারের মাধ্যমে মহান বিজয় দিবসের তথ্য প্রচারের ব্যবস্থা করতে হবে।

৬। ১৬ ডিসেম্বর ২০২০ তারিখ শহিদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত/যুদ্ধাহত মুক্তিযোদ্ধদের সুস্বাস্থ্য  এবং জাতির শান্তি,সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে শিক্ষা প্রতিষ্ঠানের মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য উপাসনালয়ে স্বাস্থ্য বিধি মেনে সীমিত আকারে বিশেষ মোনাজাত/প্রার্থনা আয়োজন করতে হবে।

৭। এ দিবসের সাথে সামঞ্জস্যপূর্ণ অন্য যে কোন আয়োজন প্রতিষ্ঠানসমূহ স্বাস্থ্যবিধি মেনে নিজ উদ্যোগে পালন করতে পারবে।

মহান বিজয় দিবস ২০২০ যথাযথভাবে উদযাপনের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সকল আঞ্চলিক পরিচালক, উপ-পরিচালক, জেলা শিক্ষা অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, সকল সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানসহ সংশ্লিষ্ট সকলকে উপযুক্ত সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *