গুগল ম্যাপে যেভাবে যুক্ত করবেন ঠিকানা

গুগল ম্যাপ এখন অনেকটাই সহজ করে দিয়েছে আমাদের জীবনযাত্রা। মুঠোফোনে এক চাপেই জেনে নেওয়া যায় পথঘাটের অবস্থা। এছাড়া অপরিচিত কোনো গন্তব্যে যেতে চাইলে গুগল ম্যাপের সাহায্যে আগে থেকেই দেখে নেওয়া যায় দূরত্ব, সময় ও রুট।

আপনার সার্চ করা স্থানটির ঠিকানা কেউ যুক্ত করে দিয়েছে গুগল ম্যাপে, যার ফলে খুব সহজেই আপনি সেটি খুঁজে পান। তবে অনেক সময় গুরুত্বপূর্ণ অনেক প্রতিষ্ঠানের ঠিকানা গুগল ম্যাপে যুক্ত থাকে না। সে ক্ষেত্রে যে কেউ চাইলে যে কোনো অফিস ও দোকান ম্যাপে যুক্ত করতে পারে। এছাড়া আপনি আপনার নিজের ঠিকানা বা বাড়ি বা ব্যবসা প্রতিষ্ঠানের ঠিকানা যুক্ত করতে পারেন।

যেভাবে যুক্ত করবেন ঠিকানা

১। প্রথমে স্মার্টফোনে থাকা গুগল ম্যাপ অ্যাপটি চালু করতে হবে। তবে অবশ্যই স্মার্টফোনে গুগল অ্যাকাউন্ট লগইন করা থাকতে হবে।

২। গুগল ম্যাপ অ্যাপটি চালু করার পর কন্ট্রিবিউশন অপশন থেকে প্লাস আইকনে ক্লিক করতে হবে। এবার উপরের নামের ঘরে -এ ক্লিক করতে হবে।

৩। এরপর উপরের নামের ঘরে অফিস কিংবা প্রতিষ্ঠান যে স্থানটি যুক্ত করতে চান, সে নামটি দিতে হবে। এবার নিচের ক্যাটাগরি থেকে সিলেক্ট করুন। যেমন- দোকান যুক্ত করতে store অপশন বেছে নিন।

৪। এরপর লোকেশনের ছবি, মোবাইল নম্বর, বন্ধ ও খোলার সময় (অফিস, দোকান ও স্কুল হলে) যুক্ত করার জন্য নিচে ক্লিক করুন।

৫। প্রয়োজনীয় তথ্যগুলো দিয়ে সেভ-এ ক্লিক করলেই কাজ শেষ।

৬। লোকেশনটি ম্যাপে যুক্ত করার জন্য ওপরের সেন্ড আইকনে ক্লিক করতে হবে। এরপর একটি মেইলে জানিয়ে দেওয়া হবে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে আপনার অ্যাড্রেসটি রিভিউ করে গুগল ম্যাপে যুক্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *