alaap app এ  একাউন্ট খোলার নিয়ম

আসুন প্রথমেই জেনে নিই Alaap App কি?

Alaap App বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (BTCL) এর একটি আইপি কলিং App। বাংলাদেশী নাগরিক যে কেউ নিজের জাতীয় পরিচয়পত্র ও ছবি প্রদানের মাধ্যমে Alaap App টিতে নিবন্ধন করতে পারবে। যার মাধ্যমে দেশের সকল মোবাইল ফোন নাম্বার ও ল্যান্ড ফোন নাম্বারে কথা বলা যাবে, এছাড়া দেশের বাহিরের নাম্বারেও কথা বলা যাবে অতি অল্প খরচে। আর এরজন্য প্রয়োজন হবে ইন্টারনেট সংযোগসহ একটি স্মার্টফোনের। এজন্য শুরুতেই গুগল প্লে স্টোর থেকে বিটিসিএলের দেওয়া Alaap App টি স্মার্টফোনে ইনস্টল করে নিতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে স্বাধীনতার সূবর্নজয়ন্তীতে ২৬ মার্চ Alaap App টি জনসাধারনের ব্যবহারের জন্য উম্মুক্ত করে দেওয়া হয়।

আসুন এবার জানি Alaap App এ কিভাবে একাউন্ট খোলা যায় বা রেজিস্ট্রেশন করা যায়?

Alaap App এ একাউন্ট খোলার জন্য বা রেজিস্ট্রেশন করার জন্য প্রথমেই Google play Store থেকে Alaap App টি ইনস্টল করে নিতে হবে। Alaap App টি ইনস্টল হবার পর App টি ওপেন করে নিন। এরপর কোনো ধরনের পারমিশন চাওয়া হলে Allow/ Ok অপশনে ক্লিক করুন। এরপর start registration ও Continue বাটনে এ ক্লিক করুন।

Alaap App ইনস্টল করার জন্য এখানে ক্লিক করুন

Enter Your Phone Number Option এ বাংলাদেশী যেকোনো নাম্বার দিতে হবে, যেটির মাধ্যমে  Alaap App এ একাউন্ট খোলা হবে, নাম্বারটি দেওয়ার পর Continue বাটনে এ ক্লিক করুন। তারপর আপনার দেওয়া প্রদত্ত নাম্বারে ৬ সংখ্যার একটি ভেরিফিকেশন কোড যাবে, কোডটি Your 6-digit code Option এ বসিয়ে নিন। কোড পেতে যদি সমস্যা হয় তাহলে ৬০ সেকেন্ড অপেক্ষা করুন এবং Resend SMS/ Call Me অপশনে ক্লিক করুন (কোডটি আবারও পাওয়ার জন্য)।

মোবাইল নাম্বার সফলভাবে ভেরিফিকেশন হওয়ার পর national id scan এবং ভেরিফিকেশন করতে হবেঃ

এজন্য national id scan পেজে প্রথমে জাতীয় পরিচয়পত্রের সামনের অংশের ছবি ও একইভাবে জাতীয় পরিচয়পত্রের পেছনের দিকের আরেকটি ছবি তুলতে হবে এবং submit করুন ও Next অপশনে ক্লিক করতে হবে, কিছুক্ষন পর জাতীয় পরিচয়পত্রের ইনফরমেশনগুলো দেখা যাবে, তা নিশ্চিত করতে আবার Next অপশনে ক্লিক করতে হবে।

তারপর সর্বশেষ সেলফি তুলতে হবে এবং Next অপশনে ক্লিক করতে হবে। অবশ্যই জাতীয় পরিচয়পত্র-টি যার তাঁর সেলফি তুলতে হবে। প্রসেসিং হতে একটু সময় দিন, এবার একাউন্ট তৈরি হয়ে যাবে এবং ভেরিফাইড হবে। ইচ্ছে করলে কেউ পরবর্তীতে ভেরিফাই করতে পারবে, সেজন্য Skip অপশনে ক্লিক করতে হবে।

আরও দেখুনঃ উপায় একাউন্ট খোলার নিয়ম

একাউন্ট সাইন আপ বোনাস হিসেবে ১৫ মিনিট টকটাইম পাওয়া যাবে, যেটির মেয়াদ ৩০ দিন, বোনাস ব্যালেন্স দেখতে Menu Option এর Voice Package ট্যাব-এ ক্লিক করুন।

সবকিছু ঠিকঠাক থাকলে Alaap App এ ড্যাশবোর্ড দেখা যাবে, যেখানে পাঁচটি ফিচার উপভোগ করা যাবেঃ

*Recent Tab *Contact Tab *Chat Tab *Dial Pad *Menu Option

আবার Menu Option-এ আরও অনেকগুলো ফিচার পাওয়া যাবেঃ

     *My Account                       *Settings

                 *Recharge                           *Voice Package

          *Rates                                 *Voice Mail

 *News Feed                        * invite

 *Help                                   *About

Alaap App এ একাউন্ট রিচার্জ করা যায় কিভাবে?

Alaap App এ একাউন্ট রিচার্জ করতে Menu Option এ Recharge ট্যাব-এ ক্লিক করুন।

রিচার্জ করা যাবে Visa/Master card, bKash ও Nagad এর মাধ্যমে।

কোন দেশে মিনিট প্রতি কত চার্জঃ

কোন দেশে মিনিট প্রতি কত টাকা চার্জ সেটি জানতে Menu Option এর Rate ট্যাব-এ ক্লিক করুন।

সবাইকে আন্তরিক ধন্যবাদ, নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি সহ শিক্ষা বিষয়ক আপডেট পেতে ডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক ব্লগের ফেসবুক পেজ এ লাইক দিয়ে সংযুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *