দাখিল ও এবতেদায়ী স্তরের শ্রেণি কার্যক্রম পরিচালনার নতুন সূচি প্রকাশ  

মাদ্রাসাসমূহের দাখিল ও এবতেদায়ী স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেনি কার্যক্রম পরিচালনায় নতুন রুটিন প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

কোভিড-১৯ অতিমারি কমে আসায় সরকারি সিদ্ধান্তের প্রেক্ষিতে ১২/৯/২০২১ খ্রিঃ থেকে সারা দেশের সকল মাদ্রাসায় শ্রেণি কার্যক্রম চালু করা হয়েছে। তৎপ্রেক্ষিতে বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ২০/৯/২০২১ খ্রিঃ থেকে সারাদেশের সকল মাদ্রাসায় দাখিল ও এবতেদায়ী স্তরের শ্রেণি কার্যক্রম নতুন সূচি অনুযায়ী পরিচালিত হবে।

দেখুনঃ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেনি কার্যক্রম পরিচালনায় নতুন রুটিন

এতে এবতেদায়ী স্তরের ৫ম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস সপ্তাহের প্রতিদিন শনি থেকে বৃহস্পতিবার, ৪র্থ শ্রেণির রবিবার, ৩য় শ্রেণির সোমবার,  ২য় শ্রেণির মঙ্গলবার, ১ম শ্রেণির বুধবার এবং দাখিল স্তরের নবম শ্রেনির-শনি ও বুধবার, অষ্টম শ্রেনির-রবি ও বৃহস্পতিবার, সপ্তম শ্রেণির-সোমবার, ষষ্ঠ শ্রেণির- মঙ্গলবার এছাড়া ২০২১ ও ২০২২ সালের দাখিল পরীক্ষার্থীদের ক্লাস সপ্তাহের প্রতিদিন শনি থেকে বৃহস্পতিবার। মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের (http://dme.gov.bd) ওয়েবসাইটে জারিকৃত আদেশটি প্রকাশিত হয়েছে।

আদেশে বলা হয়েছে ২০ সেপ্টেম্বর থেকে মাদ্রাসাসমূহের দাখিল ও এবতেদায়ী স্তরের শ্রেণি কার্যক্রম এই নতুন সূচি অনুযায়ী পরিচালিত হবে।

মাদ্রাসাসমূহের নতুন রুটিন

নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি সহ শিক্ষা বিষয়ক আপডেট পেতে ডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক গের ফেসবুক পেজ এ লাইক দিয়ে সংযুক্ত থাকুন।