চিকিৎসা অনুদান প্রদানের বিজ্ঞপ্তি ২০২৩-২৪ অর্থ বছরের মার্চ -এপ্রিল প্রান্তের আবেদন গ্রহণ সংক্রান্ত বিজ্ঞপ্তি

চিকিৎসা অনুদান প্রদানের বিজ্ঞপ্তি ২০২৩-২৪ অর্থ বছরের মার্চ -এপ্রিল প্রান্তের আবেদন গ্রহণ সংক্রান্ত বিজ্ঞপ্তি।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট

উপবৃত্তি শাখা

বাড়ি নং-৪৪, সড়ক নং-১২/এ, ধানমন্ডি, ঢাকা-১২০৯

www.pmeat.gov.bd

স্মারক নম্বর: ৩৭.২৪.০০০০.০০৩.৯৮.০০১.২০.১৯                                                    ০৭ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ

বিষয: ষষ্ঠ থেকে স্নাতক ও সমমান শ্রেণির দুর্ঘটনায় গুরুতর আহত অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান প্রদানের লক্ষ্যে ২০২৩-২৪ অর্থবছরের মার্চ-এপ্রিল প্রান্তে অনলাইনে আবেদন গ্রহণ।

উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, ষষ্ঠ থেকে স্নাতক ও সমমান শ্রেণিতে অধ্যয়নরত দুর্ঘটনায় গুরুতর আহত চিকিৎসাধীন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক ‘দুর্ঘটনায় গুরুতর আহত শিক্ষার্থীদের এককালীন আর্থিক অনুদান প্রদান নির্দেশিকা, ২০২০’ অনুসরণপূর্বক এককালীন চিকিৎসা অনুদান প্রদান করা হয়।

২ চিকিৎসা অনুদান প্রাপ্তির জন্য শিক্ষার্থীকে https://www.eservice.pmeat.gov.bd/medical -লিংকে প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে। দুর্ঘটনায় গুরুতর আহত চিকিৎসাধীন শিক্ষার্থী প্রতি ২ মাস অন্তর বর্ণিত লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন দাখিল করতে পারেন। একজন দুর্ঘটনায় গুরুতর আহত শিক্ষার্থী তার চিকিৎসা মেয়াদে একবার মাত্র চিকিৎসা অনুদানের জন্য আবেদন করতে পারবেন।

৩. বর্ণিত অবস্থায়, ই-চিকিৎসা অনুদান ব্যবহার নির্দেশিকা অনুসরণপূর্বক প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে ষষ্ঠ থেকে স্নাতক ও সমমান শ্রেণির দুর্ঘটনায় গুরুতর আহত চিকিৎসাধীন শিক্ষার্থীদের ২০২৩-২৪ অর্থবছরের মার্চ-এপ্রিল প্রান্তের আবেদন আগামী ৩০/০৪/২০২৪ খ্রি. তারিখ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত সিস্টেম ব্যবহার করে অনলাইনে করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হ’ল।

স্বাক্ষরিত

মোহাম্মদ আনোয়ার হোসেন সোহাগ

সহকারী পরিচালক

০২-৫৫০০০৪২৮

ad.stipend@pmeat.gov.bd

চিকিৎসা অনুদান প্রদানের বিজ্ঞপ্তি ২০২৩-২৪ অর্থ বছরের মার্চ -এপ্রিল প্রান্তের আবেদন গ্রহণ

চিকিৎসা অনুদান প্রদানের বিজ্ঞপ্তি ২০২৩-২৪ অর্থ বছরের মার্চ -এপ্রিল প্রান্তের আবেদন গ্রহণ

2