মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে ৬-৮ ফেব্রুয়ারি এক ঘন্টার কোডিং ক্যাম্পেইন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

বাংলাদেশ, ঢাকা

www.dshe.gov.bd

স্মারক নং- ৩৭.০২.০০০০.১০৭.৩১.১৫০.২০২৩.২২৯                                                তারিখ: ০১.০২.২০২৪ খ্রি.

বিষয়: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে ৬-৮ ফেব্রুয়ারি, ২০২৪ প্রতিদিন এক ঘন্টার কোডিং ক্যাম্পেইন ‘Hour of Code’ আয়োজন সংক্রান্ত।

সূত্র: এসপায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রাম এর স্মারক নং- ৫৬.৮৩.০০০০.৮০৫.১৯.০০১.২০২৪/৮৪; তারিখ: ৩১ জানুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ।

উপর্যুক্ত বিষয় ও সূত্রের আলোকে জানানো যাচ্ছে যে, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশের স্মার্ট সিটিজেন তৈরি করতে শিক্ষার্থীদের সমস্যা সমাধানে দক্ষ করে গড়ে তোলা অপরিহার্য। বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের মধ্যে ডিজিটাল দক্ষতা উন্নয়ন ও সমস্যা সমাধানে আগ্রহী করে গড়ে তুলতে আগামী ৬-৮ ফেব্রুয়ারি, ২০২৪ প্রতিদিন এক ঘন্টার কোডিং ক্যাম্পেইন ‘Hour of Code’ আয়োজন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, ‘Hour of Code’ আয়োজন সংক্রান্ত মডিউলগুলো এবং ইভেন্টে অংশগ্রহণের বিস্তারিত পদ্ধতি এতদসঙ্গে সংযুক্ত করা হলো। এছাড়া বিশেষ প্রয়োজনে- মিয়া ফাহিম হাসান, ইয়াং প্রফেশনাল (এটুআই), আইসিটি ডিভিশন, মোবাইল: ০১৯৪০-৯৬২৩০৮, ইমেইল: hasan.fahim@a2i.gov.bd এর সাথে যোগাযোগ করী যেতে পারে।

 ‘Hour of Code’ আয়োজন সংক্রান্ত মডিউলগুলো এবং ইভেন্টে অংশগ্রহণের বিস্তারিত পদ্ধতি জানতে এখানে ক্লিক করুন

স্বাক্ষরিত

(এস এম জিয়াউল হায়দার হেনরী)

সহকারী পরিচালক (মাধ্যমিক-২)

addshesecondary2@gmail.com

৬-৮ ফেব্রুয়ারি কোডিং ক্যাম্পেইন

facebook নিয়মিত শিক্ষা বিষয়ক আপডেট পেতে ডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক ব্লগের ফেসবুক পেজ এ লাইক দিয়ে সংযুক্ত থাকুন।

ডেইলি স্টাডি নিউজডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক ব্লগের সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন।

তথ্যসূত্রঃ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট

4