৪২তম ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) এর ও‌য়েবসাইটে ৪২তম ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী ৪২তম বিশেষ বিসিএসের মাধ্যমে ২ হাজার চিকিৎসক এবং ৪৩তম বিসিএসের মাধ্যমে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে।

৪২তম (বি‌শেষ) বিসিএসের বিজ্ঞপ্তিতে অনুযায়ী অনলাইনে আবেদন শুরু হবে আগামী ৭ ডিসেম্বর সকাল ১০টা থেকে এবং চলবে ২৭ ডিসেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বয়সসীমাঃ ০১ নভেম্বর ২০২০ খ্রিষ্টাব্দ তারিখে প্রার্থীর বয়সঃ  ২১ হতে ৩২ বছর (জন্ম তারিখ সর্বনিম্ন   ০২.১১.১৯৯৯, সর্বোচ্চ ০২.১১.১৯৮৮পর্যন্ত)

# প্রার্থীর বয়স কম বা বেশি হলে আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

৪২তম বিসিএসের বিজ্ঞপ্তি ডাউনলোড করুন এখানে (pdf)

অপরদিকে ৪৩তম বিসিএসের অনলাইনে আবেদন শুরু হবে আগামী ৩০ ডিসেম্বর সকাল ১০টা থেকে এবং চলবে ২০২১ সালের ৩১ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বয়সসীমাঃ ০১ নভেম্বর ২০২০ তারিখেঃ

# মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা,প্রতিবন্ধী প্রার্থী এবং বি.সি.এস.( স্বাস্থ্য) ক্যাডারের প্রার্থী ছাড়া অন্যান্য সকল ক্যাডারের প্রার্থীর জন্য বয়স ২১ হতে ৩০ বছর (জন্ম তারিখ সর্বনিম্ন ০২.১১.১৯৯৯,সর্বোচ্চ ০২.১১.১৯৯০পর্যন্ত)

# মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা,প্রতিবন্ধী প্রার্থী এবং বি.সি.এস.( স্বাস্থ্য) ক্যাডারের প্রার্থীর জন্য বয়স ২১ হতে ৩২ বছর (জন্ম তারিখ সর্বনিম্ন ০২.১১.১৯৯৯,সর্বোচ্চ ০২.১১.১৯৮৮পর্যন্ত)

# বি.সি.এস.(সাধারণ শিক্ষা) ক্যাডারের জন্য শুধু ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীর বেলায় বয়স ২১ হতে ৩২ বছর (জন্মতারিখ সর্বনিম্ন ০২.১১.১৯৯৯ সর্বোচ্চ ০২.১১.১৯৮৮পর্যন্ত)।

# প্রার্থীর বয়স কম বা বেশি হলে আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি ডাউনলোড করুন এখানে (pdf)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *