এমএ/এমএসএস প্রোগ্রামে ভর্তির বিজ্ঞপ্তি

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীন ২০২১-২০২২ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান, মানবিক ও ভাষা স্কুল পরিচালিত এমএ (বাংলা ভাষা ও সাহিত্য, ইতিহাস, দর্শন, ইসলামিক স্টাডিজ) এবং এমএসএস (সমাজতত্ত্ব, রাষ্ট্রবিজ্ঞান) বিষয়ে এমএ এবং এমএসএস প্রোগ্রামের (১ম পর্বঃ ১ বছর মেয়াদি) ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভর্তির জন্য http://osapsnew.bou.ac.bd এর মাধ্যমে শুধুমাত্র online এ আবেদন করা যাবে ১৫ এপ্রিল, ২০২২ থেকে ১৫ জুলাই, ২০২২ পর্যন্ত।

ভর্তি পরীক্ষা ও ভর্তি পদ্ধতি সংক্রান্ত তথ্যাবলিঃ

অনলাইনে আবেদনের সময়: ১৫ এপ্রিল (শুক্রবার), ২০২২ থেকে ১৫ জুলাই (শূক্রবার), ২০২২ তারিখ পর্যন্ত।

লিখিত পরীক্ষার জন্য মনোনীত তালিকা প্রকাশঃ ০১ আগস্ট, ২০২২ তারিখ (সোমবার) লিখিত পরীক্ষার আসন বিন্যাস: ২৯ আগস্ট, ২০২২ এর পর বাউবির ওয়েব সাইট এবং ঢাকা আঞ্চলিক কেন্দ্র ও রাজশাহী আঞ্চলিক কেন্দ্র থেকে জানা যাবে।

লিখিত পরীক্ষার তারিখ, সময়ঃ (০২ সেপ্টেম্বর শূক্রবার), ২০২২ সকাল ১০.০০টা থেকে ১১.০০টা পর্যন্ত।

লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশঃ ০৭ সেপ্টেম্বর (বুধবার), ২০২২।

সাক্ষাৎকারের তারিখ, সময় ও স্থানঃ ২০/০৯/২০২২, ২২/০১/২০২২ ও ২৫/০৯/২০২২। সকাল ০৯.০০ টায় ডিন অফিস সামাজিক বিজ্ঞান, মানবিক ও ভাষা স্কুল, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, গাজীপুর ক্যাম্পাসে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে (ঢাকা আঞ্চলিক কেন্দ্র স্টাডি সেন্টারের ভর্তিচ্ছুদের জন্য)।

(২৮ সেপ্টেম্বর সোমবার), ২০২২ সকল ৯.০০টায় রাজশাহী আঞ্চলিক কেন্দ্র, নওহাটা, পবা, রাজশাহী (রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টাডি সেন্টারে ভর্তিচ্ছুদের জন্য)।

বিষয়ভিত্তিক মেধা তালিকা প্রকাশঃ ১০ অক্টোবর (সোমবার), ২০২২ তারিখ।

ভর্তিঃ ১৩ অক্টোবর ২০২২ থেকে ১৩ নভেম্বর (রবিবার), ২০২২ পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি দেখুন এখানে ক্লিক করে

ভর্তির বিজ্ঞপ্তি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (www.bou.ac.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে।

আরও বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে…………

এমএ/এমএসএস প্রোগ্রামে ভর্তির বিজ্ঞপ্তি

নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি সহ শিক্ষা বিষয়ক আপডেট পেতে ডেইলি স্টাডি নিউজ ডট কম শিক্ষা বিষয়ক ব্লগের ফেসবুক পেজ এ লাইক দিয়ে সংযুক্ত থাকুন।